|
||||
সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময় |
|
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স |
কপি সংযুক্ত
|
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও তদনিম্ন স্বাস্থ্য প্রতিষ্ঠান |
৩০ মিনিট থেকে ২/৩ দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
১৫ -৪৯ বছর বয়সী সন্তান ধারণক্ষম মহিলা এবং কিশোর-কিশোরী হাসপাতালের বহি:বিভাগে প্রজনন সংক্রান্ত চিকিৎসা সেবা নিতে আসলে তাদের নাম রেজিস্টারে লিপিবদ্ধ করা হয়। অত:পর প্রয়োজনীয় চিকিৎসা এবং পরামর্শ প্রদান করা হয়। প্রয়োজনে উন্নত চিকিৎসার জন্য রেফার করা হয়। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
সরকারি স্বাস্থ্য সেবার ক্ষেত্রে কোন শর্ত প্রযোজ্য নয়
|
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
১। মা ও শিশু স্বাস্থ্য রেজিস্টার ২। গর্ভকালীন সেবা কার্ড ৩। প্রসব পরবর্তী সেবা কার্ড ৪। রেফারেল স্লিপ |
|||
প্রয়োজনীয় ফি/ ট্যাক্স/ আনুষঙ্গিক খরচ |
সম্পূর্ণ বিনা মূল্যে প্রদান করা হয় |
|||
সংশ্লিষ্ট আইন/বিধি/নীতিমালা |
প্রজনন স্বাস্থ্য চিকিৎসা গাইড লাইন, ২০০০ |
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
সিভিল সার্জন |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধা সমূহঃ |
ক) নাগরিক পর্যায় |
১। অজ্ঞতা, অনিহা, কুসংস্কার ২। নারীর ক্ষমতায়নের অভাব ৩। সচেতনেতার অভাব |
||
খ) সরকারি পর্যায় |
১। দক্ষ জনবলের অভাব ২। উপযুক্ত পরিবেশের অভাব ৩। দক্ষ জনবলের অভাব ৩। যথাযথ তদারকির অভাব |
|||
বিবিধ/অন্যান্যঃ |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস