|
||||
সেবা প্রদানকারী অফিসের নাম |
দায়িত্বপ্রাপ্ত কর্মকতা / কর্মচারী |
সেবা প্রাপ্তির স্থান |
প্রয়োজনীয় সময়
|
|
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স |
চিকিৎসক, নার্স |
অন্ত বিভাগ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স |
৩০ মি থেকে ২/৩ দিন |
|
সেবা প্রদানের সংক্ষিপ্ত বিবরণ |
বহি:বিভাগ বা জরুরি বিভাগের মাধ্যমে রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর অবস্থা জটিল হলে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট প্রাপ্তির পর তা যাচাই করা হয়। যাচাই অন্তে অবস্থা নিয়ন্ত্রণাধীন হলে চিকিৎসা দিয়ে সুস্থ করা হয়। আর অবস্থা জটিল হলে উন্নত চিকিৎসার জন্য উন্নত চিকিৎসালয়ে রেফার করা হয়। |
|||
সেবা প্রাপ্তির শর্তাবলি |
বহির্বিভাগ বা জরুরি বিভাগ হইতে ভর্তিকৃত রোগী
|
|||
প্রয়োজনীয় কাগজপত্র |
|
|||
প্রয়োজনীয় ফি/ ট্যাক্স/ আনুষঙ্গিক খরচ |
সরকারি কোন খরচ নাই
|
|||
সংশ্লিষ্ট আইন/বিধি/নীতিমালা |
স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল শাখার ৩০/৯/২০০৯ তারিখের প্রজ্ঞাপন |
|||
নির্দিষ্ট সেবা পেতে ব্যর্থ হলে পরবর্তী প্রতিকারকারী কর্মকর্তা |
সিভিল সার্জন |
|||
সেবা প্রদান/ প্রাপ্তির ক্ষেত্রে অসুবিধাসমূহ |
ক) নাগরিক পর্যায় |
সকল পরীক্ষা নিরীক্ষা করতে না পারা |
||
খ) সরকারি পর্যায় |
১। সব পর্যায়ের জনবল পদায়ন করতে না পারা ২। সব বিষয়ের বিশেষজ্ঞ পদায়ন করতে না পারা |
|||
বিবিধ/অন্যান্য |
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস